রবিবার, ১৪ জুলাই, ২০২৪

অন্বেষণ ডেস্ক :

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

বিশেষ সংবাদ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিলেন সৌম্য-লিটনরা, যাতে আগে ব্যাট করে ৩৩৪ রানের বিশাল সংগ্রহ গড়ে টাইাগাররা। জবাবে খেলতে নেমে ৪৯ ওভার ২ বলে ৩০৮ রান তোলে কিউই একাদশ। ২৬ রানের জয় পান সফরকারী বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে লিনকনে শুরুতে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৫ বলে অল উইকেট হারিয়ে ৩৩৪ রান তুলেছিল বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন রিশাদ।

বড় লক্ষ্য তাড়ায় করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে কিউই একাদশের প্রথম আঘাত হানেন টাইগার পেসার হাসান মাহমুদ। ১৮ বলে ২২ রান করে ফেরেন জ্যাকব কামিং। নিজের ২য় ওভারে আবারও উইকেটের দেখা পান এই পেসার। ১২ বলে ৮ রান করেছেন ভুলা।

ইনিংসের ১৪তম ওভারে তৃতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ। এবার উইকেট শিকার করেন তানজিম হাসান সাকিব। ৩২ বলে ২৩ রান করে ফেরেন সুন্দি। এর পর বেশিক্ষণ টিকতে পারেননি জামাল টড। আফিফকে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন তিনি। একশর আগেই টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারান কিউইরা।

এর পর প্রতিরোধ গড়েন ব্ল্যাক কাপসরা। হাফসেঞ্চুরি তুলে নেন ভারত পোপলি। সন্দীপ প্যাটেলও তুলে নেন হাফসেঞ্চুরি। দুজনের জুটি শতরান ছাড়ায় নিউজিল্যান্ড। দেখেশুনে খেলতে খেলতে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে যান পোপলি। তবে ৯০ বলে ৯২ রান করা পোপলিকে বোল্ড করেন টাইগার স্পিনার আফিফ। এর পর বেশিক্ষণ টিকেননি সন্দীপও। সৌম্য সরকারকে ক্যাচ দেওয়ার আগে ৭৭ বলে ১১ চার ও দুটি ছক্কায় ৮৯ রান করেন তিনি।

শেষ দিকে ২৬ বলে অপরাজিত ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলেন কিউই ব্যাটার জই ফিল্ড। তার এই ইনিংস শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পেরেছে। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন রিশাদ। দুটি করে উইকেট নেন আফিফ ও হাসান মাহমুদ।

এর আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম মিলে যোগ করেন ৪৭ রান। ৩১ বলে ৩৩ রান করে বিজয় ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি।

এ দিন রানের দেখা পেয়েছেন টাইগার ব্যাটার লিটন দাস। যদিও তিনি ধীরগতির শুরু করেছিলেন। তবে শেষের দিকে হাত খুলে খেলে সেটা পুষিয়ে দিয়েছেন। তিনি ৫ চার আর এক ছক্কায় ৬৩ বলে ৫৫ রান করেছেন।

টপঅর্ডারের চার ব্যাটারের সবাই ত্রিশোর্ধ্ব ইনিংস খেললেও ব্যর্থ ছিলেন বাংলাদেশ দলের মিডল অর্ডার ব্যাটাররা। তাওহিদ হৃদয় ও আফিফ হোসেন দুই অংক ছোঁয়ার আগেই সাজঘরে ফিরেছেন। তাদের দ্রুত বিদায়ের পরও দল বড় সংগ্রহ পেয়েছে তরুণ ব্যাটার রিশাদ হোসেন ঝড়ো ইনিংসে। তিনি সাতে নেমে ৫৪ বলে করেছেন ৮৭ রান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

এই সম্পর্কিত আরও পড়ুন

জনপ্রিয়

অপরাধ

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা। শুক্রবার (১২ জুলাই) এক যৌথ অভিযানে...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন। শনিবার (১৩ জুলাই) বেলা ১২ টার...

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা।...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন।...

ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এ...

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস, বাড়বে তাপমাত্রা

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশের...

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা...