রবিবার, ১৪ জুলাই, ২০২৪

অন্বেষণ ডেস্ক :

পোস্টার লাগালেই গলায় জুতার মালা দেওয়া হবে : মেয়র আতিক

বিশেষ সংবাদ

পোস্টার লাগালেই গলায় জুতার মালা দেওয়া হবে বলে জানান মেয়র আতি। যেখানে সেখানে পোস্টার লাগানো বন্ধের নীতিমালা চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম।

তিনি জানিয়েছেন, নির্বাচন এলেই ঢাকা শহরের রাস্তা পোস্টারে ঢেকে যায়। আমরা স্মার্ট বাংলাদেশে কেন ডিজিটাল ক্যাম্পেইন করতে পারছি না? আমি ইসিকে বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি, নির্দিষ্ট কোনো স্থান ছাড়া যেখানে সেখানে পোস্টার লাগানো যাবে না, এমন নীতিমালা জারি করুন।

সোমবার (১১ ডিসিম্বর) রাজধানীর মহাখালী ফ্লাইওভারের পাশে দৃষ্টিনন্দন স্ট্রিট আর্ট পরিদর্শন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সকলের উদ্দেশ্যে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা শহরকে দৃষ্টিনন্দন করার অনেক রকম কাজই করি। কিন্তু দুঃখের বিষয় হলো, সে কাজগুলো কিছুদিন পর নির্বাচনের পোস্টারের আড়ালে ঢেকে যায়।

মহাখালীতে যে দৃষ্টিনন্দন স্ট্রিট আর্ট করা হয়েছে, আমি তার ওপর কোনো নির্বাচনের পোস্টার দেখতে চাই না। ওই স্থানে পোস্টার লাগালেই গলায় জুতার মালা দেওয়া হবে। এই শহরকে নোংরা করার কোনো অধিকার কারো নেই। যারা সুন্দর পরিবেশ নষ্ট করে, তাদের ধিক্কার জানাতে হবে।

তিনি আরও জানান, আমরা ১টি সুস্থ, সুন্দর ও আধুনিক ঢাকা চাই। বিজয়ের মাসে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে বলতে চাই, তারা গাড়ি-বাড়ি কিংবা অর্থসম্পদের জন্য এ দেশকে স্বাধীন করেননি। তারা কেবল দেশ এবং দেশের মানুষের কথা ভেবেই স্বাধীনতা এনেছেন। এই স্বাধীন বাংলাদেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে সৌন্দর্যতত্ত্ব কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা সে অনুযায়ী কাজ করছি। সম্প্রতি কাউলা এক্সপ্রেসওয়ের নিচে প্লে জোন করা হয়েছে। আমরা ঢাকা শহরের প্রতিটি রাস্তাতেই এমন স্ট্রিট আর্ট দেখতে চাই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

এই সম্পর্কিত আরও পড়ুন

জনপ্রিয়

অপরাধ

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা। শুক্রবার (১২ জুলাই) এক যৌথ অভিযানে...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন। শনিবার (১৩ জুলাই) বেলা ১২ টার...

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা।...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন।...

ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এ...

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস, বাড়বে তাপমাত্রা

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশের...

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা...