রবিবার, ১৪ জুলাই, ২০২৪

অন্বেষণ ডেস্ক :

সিঙ্গাপুরের জালে বাংলাদেশ নারী দলের দুই হালি গোল

বিশেষ সংবাদ

সিঙ্গাপুরের জালে বাংলাদেশ নারী দলের দুই হালি গোল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচের ২য় ম্যাচে সিঙ্গাপুর নারী দলকে ০-৮ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী দল। এতে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ নারী দল।

সোমবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় প্রীতি ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সিঙ্গাপুর নারী দলকে ০-৮ গোলে উড়িয়ে দেয় অধিনায়ক সাবিনা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

এর আগে গত শুক্রবার (১ ডিসেম্বর) সিরিজের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ০-৩ গোলে হারায় বাংলাদেশ।ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বংলাদেশ দল। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে লাল-সবুজ দল আরও ৫ গোল করে।

খেলার প্রথমার্ধে ১৬তম মিনিটে নারী দলের ফরোয়ার্ড তহুরা খাতুন গোল করে দলকে এগিয়ে নেন। এরপর ১৮তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ঋতুপর্ণা চাকমা। ২৪তম মিনিটের নিজের দ্বিতীয় গোল করেন তহুরা খাতুন ।

দ্বিতীয়ার্ধে সিঙ্গাপুরের জালে আরো পাঁচটি গোল করে বাংলাদেশ। আজকের ম্যাচে ছয়টি গোলের মধ্যে সবচেয়ে পঞ্চম গোলটি ছিল আকর্ষণীয়। বাংলাদেশ দলের ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা ৬২ মিনিটে বক্সের মধ্যে বা পায়ে অসাধারণ শটে গোলটি করেন। এর পাঁচ মিনিট আগে হওয়া গোলে অবদান ছিল ঋতুপর্ণা চাকমার।

বাম প্রান্ত থেকে ঋতুপর্ণা চাকমার মাইনাস তহুরা দৌড়ে গিয়ে পা ছোয়াতে ব্যর্থ হন। একই লাইনে পেছনে দাঁড়িয়ে থাকা সানজিদার অসাধারণ শর্ট নিয়ে গোল করেন। নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন ম্যাচজুড়ে বেশ কয়েকটি গোল মিস করেন। পরে তিনি ৭৪ মিনিটে গোলের দেখা পেয়েছেন।

ম্যাচের শেষ সময়ে ৮৬ মিনিটে বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি ফুটবলার সুমাইয়া মাতসুমি জাতীয় দলের হয়ে প্রথম গোল করেন। ইনজুরি সময়ে শামসুন্নাহার আরও একটি গোল করলে স্কোরলাইন ৮-০ হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

এই সম্পর্কিত আরও পড়ুন

জনপ্রিয়

অপরাধ

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা। শুক্রবার (১২ জুলাই) এক যৌথ অভিযানে...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন। শনিবার (১৩ জুলাই) বেলা ১২ টার...

মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে শিশু হত্যা, গ্রেপ্তার ২

গাজীপুরের কোণাবাড়িতে অপহরণের পর শিশু তামিম মুক্তি পেয়ে বাবাকে সবকিছু জানিয়ে দিতে পারে ভেবে তাকে হত্যা করে অপহরণকারীরা।...

ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান

বগুড়ার শেরপুরে ছুরিকাহত আলালের চিকিৎসার জন্য তার পরিবারের কাছে নগদ অর্থ প্রদান করেছে উপজেলা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন।...

ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এ...

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস, বাড়বে তাপমাত্রা

দেশের সকল বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশের...

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা...