সোমবার, ২০ মে, ২০২৪

গাবতলী ও সোনাতলা উপজেলা পরিষদ নির্বাচন

বগুড়ায় প্রিজাইডিং অফিসার, এজেন্টসহ আটক ৬

বিশেষ সংবাদ

বগুড়ায় প্রিজাইডিং অফিসার, এজেন্টসহ ৬ জনকে আটক করা হয়েছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ায় ৩ উপজেলার নির্বাচনে জাল ভোট প্রদান, দাযিত্বে অবহেলার অভিযোগে প্রিজাইডিং অফিসারসহ ৩ ভোটগ্রহন কর্মকর্তাকে অব্যাহতি, প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটকের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

বুধবার (০৮ মে) বগুড়ার গাবতলীর উপজেলা পরিষদ নির্বাচনে রামেশ্বরপুর ইউনিয়নের একটি কেন্দ্রে ব্যালট পেপার বাহিরে দেওয়ার অভিযোগে প্রিজাইডিং অফিসার ও প্রার্থীর এজেন্টকে আটক করেছে পুলিশ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে প্রতি কেন্দ্রে ভোট গণনা শুরু করেছে নির্বাচনে দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা।

বেলা সাড়ে ১১টার দিকে মাঝপাড়া কুসুম কলি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের আটক করা হয়। তারা হলো, প্রিজাইডিং অফিসার মো: শাহজাহান আলী ও এজেন্ট মো: এরশাদ আলী।

এসব তথ্য নিশ্চিত করে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন জানান, প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী ৯শ’ ব্যালট পেপার স্বাক্ষর ও সিলসহ এজেন্ট এরশাদ আলীর মাধ্যমে কেন্দ্রের বাহিরে পাঠান।

এরপর বিভিন্ন ভোটারের মাধ্যমে ৩শ’ ব্যালট বক্সে ফেলা হয়। পরবর্তীতে এরশাদকে আটক করে ৬শ’ ব্যালট উদ্ধার করা হয়। পরে প্রিজাইডিং অফিসারের কাছ থেকে আরও ৯শ’ ব্যালটের মুড়ি উদ্ধার করা হয়।

একই দিনে জেলার সোনাতলা উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেয়ার সময় ৪ কিশোরকে আটক করা হয়েছে। দুপুর ১টার দিকে উপজেলার ৪নং রশিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। প্রিজাইডিং অফিসার মো: মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, তারা ৪ জন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা থেকে এসেছেন। ব্যালট চাইতে গেলে সন্দেহ হয়। পরে বাবার নাম জানতে চাইলে বলতে না পারার কারণে তাদেরকে আটক করে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে দেয়া হয়।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জা শায়লা জানান, জাল ভোট দেয়ার সময় তাদেরকে আটক করা হয়। এদের মধ্যে ২ জন প্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের ৬ মাসের বিনাশ্রম কারাণ্ড দেয়া হয়।

তারা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বুড়োবুড়ি গ্রামের মো: মফিজার রহমানের ছেলে খোকন (১৯) ও মৃত মো: হামিদ সরকারের ছেলে সজিব (২১)। এছাড়া অন্য ২ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের জন্য বলা হয়েছে।

এ ব্যাপারে সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা জানান, ৪ জনকে আটক করে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ব্যবস্থা গ্রহণ করেছেন।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার গাবতলী, সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এর মধ্যে শুধু সোনাতলা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা ফিদা হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন।

৩ উপজেলায় ২২২টি কেন্দ্রে ও ১ হাজার ৩’শ বুথে প্রত্যক্ষ ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন হয়। প্রতিটি উপজেলায় জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, প্রতিটি ইউনিয়নে নির্বাহি ম্যাজিষ্ট্রেট, কেন্দ্রগুলোতে পুলিশ সদস্য মোতায়েনসহ র‌্যাব, বিজিবি, পুলিশ ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

এই সম্পর্কিত আরও পড়ুন

‘গিভ অ্যান্ড টেক’ করতে হলে সমপর্যায়ে আসতে হবে: মিষ্টি জান্নাত

'গিভ অ্যান্ড টেক' করতে হলে সমপর্যায়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন মিষ্টি জান্নাত। শাকিব খানের ৩য় বারের মতো বিয়ের পিঁড়িতে বসার গুঞ্জন উঠেছে বেশ...

ভারতের লোকসভা নির্বাচনের পরে বলিউড ছাড়ার ইঙ্গিত দিলেন কঙ্গনা

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়ছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এখন নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন অনুযায়ী,...

জনপ্রিয়

অপরাধ

ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ’র এমপি

ভারতে গিয়ে নিখোঁজ হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম। গত ৪ দিন ধরে তিনি নিখোঁজ হয়েছেন বলে জানিয়েছে তার পরিবার। পরিবারের পক্ষ থেকে...

‘গিভ অ্যান্ড টেক’ করতে হলে সমপর্যায়ে আসতে হবে: মিষ্টি জান্নাত

'গিভ অ্যান্ড টেক' করতে হলে সমপর্যায়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন মিষ্টি জান্নাত। শাকিব খানের ৩য় বারের মতো বিয়ের পিঁড়িতে বসার গুঞ্জন উঠেছে বেশ...

২৪ ঘন্টার ব্যবধানে দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম

২৪ ঘন্টার ব্যবধানে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) দেশের বাজারে আবারো সোনার দাম বাড়িয়েছে। এবার সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের ১ ভরি (১১ দশমিক...

ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ’র এমপি

ভারতে গিয়ে নিখোঁজ হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম। গত ৪ দিন ধরে তিনি নিখোঁজ হয়েছেন বলে...

‘গিভ অ্যান্ড টেক’ করতে হলে সমপর্যায়ে আসতে হবে: মিষ্টি জান্নাত

'গিভ অ্যান্ড টেক' করতে হলে সমপর্যায়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন মিষ্টি জান্নাত। শাকিব খানের ৩য় বারের মতো...

২৪ ঘন্টার ব্যবধানে দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম

২৪ ঘন্টার ব্যবধানে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) দেশের বাজারে আবারো সোনার দাম বাড়িয়েছে। এবার সবচেয়ে ভালো মানের বা...

ভারতের লোকসভা নির্বাচনের পরে বলিউড ছাড়ার ইঙ্গিত দিলেন কঙ্গনা

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়ছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এখন নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন এই...

প্রাইভেট পড়ানোর নামে ৩০ জন ছাত্রের সাথে যৌনাচার, শিক্ষক আটক

প্রাইভেট পড়ানোর নামে ১০ বছরের কম বয়সী ৩০ জন...

ফেনীর ছাগলনাইয়ায় বজ্রপাতে তরুণের মৃত্যু

ফেনীর ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে মাহাদী...